Wednesday, September 9, 2015

ব্যাঘ্রে আমারে খাইবে না

যখন আবার করে কবিতা লিখতে শুরু করলাম আর বিস্তর আবোল তাবোল, তখন পরিচিত অপরিচিত অনেকেই উৎসাহ দিলেন ব্লগ খুলে ফেলার। তা খুললাম। চটলেন আমার মা। কারণ তিনি ব্লগার হত্যার সাম্প্রতিক ঘটনাগুলি জেনেছেন। তাঁর থেকে বেশি আর কেউ এইটা জানে না যে আমাকে সোজা ভাষায় 'না' বললে ঠিক সেই কাজটাই আমি করি, তাই চিরকাল তিনি আমার ক্ষেত্রে বাঁকা আঙুলে ঘি তুলতে যান। বললেন, এই ব্লগ করাটা হচ্ছে সস্তা খ্যাতি। দুদিন বাদে কেউ মেরে দেবে আর বিখ্যাত হয়ে যাবে। বললাম, ভুল করছ মা, মরে গিয়ে আর কে কবে বিখ্যাত হয়েছে? ইদানীংকালে তো নয়ই, ওসব আগের যুগে হতো। দুদিন একটু গরম গরম আলোচনা হবে তারপরে সব্বাই ভুলে যাবে ওদের। আবার একটা খুন হলে আবার কিছুদিন। বিখ্যাত তারাই হয় যাদের গায়ে কোনো আগুন অথবা অস্ত্র ছোঁয় না।


আর বলি, আমার জন্য চিন্তা কোরো না। হাবুল সেন বলে গেছে না, ব্যাঘ্রে আমারে খাইবে না।

2 comments:

  1. অত্যন্ত লজ্জিত হয়ে কুন্ঠার সঙ্গে মাসিমাকে আমি আরো একটি কথা জানাতে চাই, ব্লগ খুলে খুন হয় অখ্যাতরাই। কোনো বিখ্যাত ব্লগারকে আজ পর্যন্ত শুনি নি ব্লগের কারণে বিপন্ন বোধ করতে।

    ReplyDelete