Tuesday, March 29, 2016

যতোবার আলো জ্বালাতে যাই ইত্যাদি...



যতোবার ভাবি মানুষকে বিশ্বাস করব, ততোবারই তার গোড়ায় জল ঢেলে দেয় মানুষই। আমার কাছে মানুষকে বিশ্বাস মানে শিশুর মতো সরলভাবে বিশ্বাস। যেমন বিশ্বাসে সমুদ্রের ঢেউ এলে আমাকে আঁকড়ে ধরছিল উর্জা। যেমন বিশ্বাসে ছোটবেলায় পুরীর সমুদ্রে ভেসে গিয়েও ভয় পাইনি, বিশ্বাস ছিল, বাবা আছে।
 
আমি ব্যক্তিগতভাবে একটা অদ্ভুত বিষয়ে বিশ্বাস করি, তার পিছনে সত্যি একটা কাহিনি আছে। এই কাহিনিটা আমি কাউকে কাউকে বলেছি। আর তাই সমাপতনে আমি বিশ্বাস করি না। এই কাহিনির বক্তব্য যেটা, তা হল, আমি খুব রাগী, অনেকসময়ে খুব খারাপ ব্যবহারও করে ফেলি রাগের মাথায়, তা সবথেকে ভালো জানে আমার বাড়ির লোকজন। কিন্তু কারোর খারাপ আমি চাই না। কিন্তু কেউ যদি সত্যিই আমার খারাপ চায় বা ইচ্ছে কোরে করে তার ক্ষতি হবে। একথা আমি মন থেকে বিশ্বাস করি। হ্যাঁ, এটাকে যদি খারাপ চাওয়া বলা যায় তাহলে চাই হয়তো। এইটা আমার একমাত্র সুপারস্টিশন বলতে পারি।

No comments:

Post a Comment